Case Study 1: Sexual abuse to small boys

by agunustc

কেস স্টাডি ১

নামঃ কনক (ছদ্মনাম)

বয়সঃ ১০

কিছুদিন ধরেই কনক চুপচাপ। ব্যাপারটা সবার আগে তার মা ধরতে পারে। এই বয়সে এই ধরনের কিছু হওয়া অস্বাভাবিক। কিছু জ্জিজ্ঞেস করলেও উত্তর দেয়না। বড় ভাই ফাইজলামি করে বলে কনক প্রেমে পড়েছে।কিন্তু ব্যাপারটা তাওনা। সবসময় সে ভয়ে থাকে। বিশেষ করে রাতের বেলা। মা ছাড়া কারো কাছে যায়না। সমস্যা অনেক জটিল হতে লাগলো।

 

কনকের বাবা ডাক্তারের কাছে নিয়ে গেল।ডাক্তার সামান্য কিছু ঘুমের ট্যাবলেট ছাড়া আর কিছু দিলনা। না, সমস্যা এবারো যায়নি।

 

উপায় না দেখে কনকের মা সাইকলোজিস্ট এর কাছে নিয়ে গেল। ডাক্তার সব শুনে চুপ থাকলো। তারপর কনকের সম্পূর্ণ দেহ পরীক্ষা করলো। তিনি মনে মনে যা ভেImageবেছেন তাই, কনকের এনাল ক্যানেল এ ইনফেকশন। তিনি কনকের মাকে জিজ্ঞেশ করলেন গত কয়েকদিনে কেও ওর সাথে রাতে ঘুমিয়েছে কিনা? উত্তর টা সহজেই বুঝার কথা। গত সপ্তাহে কনকের ফুফাত ভাই বেরাতে এসেছিল। বয়স ২৩। মাত্র ২রাত থেকেছিল। আর সব কিছু শুনে কনকের মা অবিশ্বাস করলেও পরে তিনি বুঝতে পারেন। কনকের সাথে Sexual Abuse হয়েছে।

 

ব্যাপারটা অনেকেই বানানো মনে করতে পারে। অনেকেই এদেশে এরকম ঘটনা অসম্ভব মনে করে আজ রাতেই নিজের ছোট সন্তানকে এরকম কারো সাথে ঘুমাতে দিবেন। কিন্তু ঘটনা বানানো না। এরকম হয়ে যাচ্ছে আপনার সন্তানদের সাথে, আপনারই পিছনে। কোন জায়গা থেকে গেস্ট আসলে আমরা যাচাই না করে ছোটদের সাথে থাকতে দি। মেয়েদের ব্যাপারে সতর্ক হলেও ছেলেদের ব্যাপারে আমরা সতর্ক না।

 

সতর্ক হোন, কারন সবকিছু চোখের সামনে ঘটেনা, চোখের পিছনেই ঘটে। আর সেই ঘটনা আপনাকে জানাতেই আমরা আছি, মনস্তাত্ত্বিক।

 https://www.facebook.com/monostattik

#রাহী_আগুন

Advertisements